Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৪ ডিসেম্বর ২০২১

বাংলাদেশ ইনস্টিটিউট অফ ক্যাপিটাল মার্কেটস (বিআইসিএম) এবং ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ বাংলাদেশের (আইসিএবি) মধ্যে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে।


প্রকাশন তারিখ : 2021-12-23

বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএবি) সঙ্গে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে। প্রফেসর ডঃ মাহমুদা আক্তার, নির্বাহী প্রেসিডেন্ট, বিআইসিএম, এবং মাহমুদুল হাসান খসরু, এফসিএ, প্রেসিডেন্ট, আইসিএবি আজ (বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর ২০২১) রাজধানীর সিএ ভবনের কাউন্সিল হলে তাদের সম্মানিত পক্ষের পক্ষে এমওইউতে স্বাক্ষর করেন।

এই সমঝোতা স্মারকের সাধারণ উদ্দেশ্য হল প্রাতিষ্ঠানিক সক্ষমতা, মানবসম্পদ, পেশাগত দক্ষতা, পুঁজিবাজার এবং অর্থনীতির ব্যাপক উন্নয়নের জন্য গবেষণা কার্যক্রম পরিচালনা এবং প্রশিক্ষণ কর্মসূচি, কর্মশালা, সেমিনার এবং ওয়েবিনার যৌথভাবে আয়োজন করা এবং বিভিন্ন ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা নিশ্চিত করা। অ্যাকাউন্টিং, আর্থিক প্রতিবেদন এবং নিরীক্ষার পাশাপাশি অ্যাকাউন্টিং, অডিটিং, ট্যাক্সেশন, কর্পোরেট গভর্ন্যান্স, পুঁজিবাজার, আর্থিক বাজার, কর্পোরেট আইন এবং অন্যান্য প্রাসঙ্গিক বিষয়ে পেশাদার প্রশিক্ষণ প্রদান করা।

এই সমঝোতা স্মারকের অধীনে, উভয় সংস্থাই সম্পদ ব্যক্তি এবং সংস্থান সামগ্রী ভাগ করে নেবে, কোর্সের বিষয়বস্তু/সামগ্রী বিকাশের জন্য একে অপরকে সাহায্য করবে, নিজ নিজ প্রতিষ্ঠানের ভাবমূর্তি উন্নত করতে একে অপরকে প্রচার করবে এবং পারস্পরিক জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠান কর্তৃক মনোনীত সদস্যদের নিয়ে একটি ওয়ার্কিং গ্রুপ গঠন করবে। সহযোগিতা এবং পেশাগত স্বার্থের বিভিন্ন সমস্যা সমাধানের জন্য।